1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
খাগড়াছড়ির ৪ উপজেলায় নির্বাচিত হলেন যারা - আলোকিত খাগড়াছড়ি

খাগড়াছড়ির ৪ উপজেলায় নির্বাচিত হলেন যারা

  • প্রকাশিতঃ বুধবার, ৮ মে, ২০২৪
নিজস্ব প্রতিনিধি:
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনায় শেষ হয়েছে নির্বাচন। বুধবার সকাল থেকে ৪ উপজেলার মোট ৯০টি ভোট কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয় ভোট। সকাল ১০টার দিকে নারী ও পুরুষ ভোটারের ভীড় দেখা গেলেও দুপুরের পর কেন্দ্র ছিল অনেকটা ফাঁকা। মাটিরাঙ্গা উপজেলায় মোট কাস্ট হয়েছে ৪১.৩০ শতাংশ, মানিকছড়ি উপজেলায় বিকেল ৪টা নাগাদ মোট ভোট কাস্ট হয়েছে ৫৫.১৮শতাংশ ও রামগড় উপজেলায় ভোট কাস্ট হয়েছে ৫৩.২% শতাংশ।
রাত সোয়া ৮ টায় ঘোষিত বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত সদ্য বিদায়ী চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ২২ হাজার ৪৬২ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৩৬১ ভোট।
অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়। তিনি পেয়েছেন মাইক প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২২৩ ভোট। তাঁর নিকটতম উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু পেয়েছেন ৯ হাজার ৫২১ ভোট। অন্যদিকে ভাইস চেয়ারম্যান মহিলা পদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আ.লীগ নেত্রী নূর জাহান আফরিন লাকি।  তিনি পেয়েছেন ১৭ হাজার ৬৯৮ ভোট।  তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ও সাবেক ভাইস চেয়ারম্যান( ৪র্থ উপজেলা পরিষদ)  রাহেলা আক্তার পেয়েছেন ১১ হাজার ৬০ ভোট। রাত সাড়ে ৮ টায় বেসরকারি ফলাফল ঘোষণায় উপজেলা  নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন।
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফলে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সদ্য বিদায়ী চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৮৪৩ ভোট। তাঁর নিকটতম প্রার্থী মো. আব্দুল কাদের দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৪৪৭ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন মোবারক হোসেন বাদশা। তিনি চশমা প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৯৭১ ভোট। তাঁর নিকটতম প্রার্থী আনোয়ার ফারুক টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪১৫ ভোট। অন্যদিকে ভাইস চেয়ারম্যান মহিলা পদে নির্বাচিত হয়েছেন নাছিমা আহসান নিলা। তিনি পেয়েছেন ১৬ হাজার ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী হাসিনা আক্তার কলস প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৫৬৩ ভোট। সাবেক ভাইস চেয়ারম্যান( ৪র্থ উপজেলা পরিষদ)  রাহেলা আক্তার পেয়েছেন ১১ হাজার ৬০ ভোট। এ উপজেলায় ভোটের শতকরা হার ৫৩.২%।
রাত ৮টায় ঘোষিত বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে আবুল কাশেম বিজয়ী হয়েছেন। তিনি কৈ মাছ প্রতীকে ১৯ হাজার ২০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৮২১ ভোট। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে মো. আলী হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আমেনা আক্তার বিজয়ী হয়েছেন
লক্ষ্মীছড়ি উপজেলায় ব্যালট পেপার ছিনতাই চেষ্টা ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় দুটি কেন্দ্রে ফলাফল স্থগিত করা হয়েছে। কেন্দ্র দুটি হলো যতীন্দ্র কার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। এই দুই কেন্দ্র স্থগিত থাকায় পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়নি। তবে অন্যান্য কেন্দ্রের প্রকাশিত ফলাফলে সাথোআইঅং মারমা এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে রয়েছেন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ